বেলাশেষে
- সালমান আহমেদ রকি - নক্ষত্রের পানে যেতে যেতে ১৭-০৫-২০২৪

সেদিন মৃত্যু এসেছিল , এসেছিল আমার কাছে । হ্রদয়ের গভির হতে দীর্ঘশ্বাসের নিচে । আমি বাকরুদ্ধ চোখে চেয়ে দেখলাম চারিদিকে; আমার মনে হলো আমাকে আরো কিছু দিন থেকে যেতে হবে; এই মাটির ঘরে বা রাজ প্রাসাদে । করমচার ঝোপের পাশে এই নরম শিশির ভেজা গন্ধময় ঘাসে ; কলমির গন্ধময় জলে পাড়া গাঁর পথে জোছনার তলে; কিংবা হেমন্তের দারুচিনি-এলাচ বনে একাকী আনমনে । কুয়াশা ঘন কার্তিকের ভোরে পাখিদের কোলাহলময় আকাশে সদূরে ; কাশবনের ভিতরে আরো কিছু দিন থেকে যেতে হবে আমারে । কিন্তু তা কি আর হয় ? করমচার ঝোপের পাশে জোছনায় থাকা হলো না নেই যে সময় ; আমার সময় শেষ এই সাদা-কালো-রঙিনের দেশে সমস্ত জীবনের ;সমস্ত বেলাশেষে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।